বন্ধুরা আমরা যারা অ্যান্ড্রয়েড ফোন ইউজ করি তারা কিন্তু কমবেশী গুগল প্লে-স্টোর ইউজ করে থাকি। এটি সাধারণত সব অ্যান্ড্রয়েড ফোনেই বিল্ট-ইন অবস্থায় থাকে। অর্থাৎ আমাদের ফোনে আগে থেকেই ইনস্টল করা থাকে। আমাদের প্রয়োজনীয় যেকোন অ্যাপস ও গেমস আমরা সেখান থেকেই ডাউনলোড করে থাকি।


অনেক সময় প্লে-স্টোর থেকে অ্যাপ ডাউনলোড হয় না। কিংবা হলেও ২০/৩০% ডাউনলোড হবার পর আর ডাউনলোড হয়না। এটা অনেক সময়ই হয়ে থাকে। 





এর অন্যতম কারণ হচ্ছে ফোনের র‍্যাম কম হওয়া। আপনার ফোনে র‍্যাম ২ জিবি এর কম থাকলে অনলাইন থেকে কোনো অ্যাপ ডাউনলোড করতে গেলে অনেক সমস্যা হতে পারে।


তো সেই সমস্যার সমাধান কিভাবে করবেন তা জানানোর জন্য আজকের এই পোস্টটা করলাম।


আরও পড়ুন :-




গুগল প্লে-স্টোর থেকে অ্যাপ ডাউনলোড করতে হলে আপনাকে কিছু কাজ করতে হবে। এসব কাজ করলে আপনার ফোনে প্লে-স্টোর থেকে অ্যাপ ডাউনলোড হবার সম্ভাবনা বেশী থাকে। 



তাহলে চলুন শুরু করা যাক।



তো প্রথমেই আপনার ফোনের সেটিংসে চলে যান। এরপর ছবিতে Apps & Notifications নামের যে অপশনটি দেখতে পাচ্ছেন সেটাতে ক্লিক করুন।




এরপর See All 54 Apps  এ ক্লিক করুন।




এরপরে একটু নিচে গিয়ে Google Play Store এ ক্লিক করুন।




এরপর storage এ ক্লিক করুন। 


এরপর clear cache এ ক্লিক করুন। 




এভাবে play-store, facebook ইত্যাদি অ্যাপস এর cache data ডিলেট করে দিন। এতে ফোনের র‍্যামে জায়গা তৈরি হবে।


এতেও কাজ না হলে ফোনের অতিরিক্ত অপ্রয়োজনীয় অ্যাপসগুলো আনইন্সটল করে দিন।


(বি:দ্র:- আপনাদের বুঝার সুবিধার জন্য ফোনের স্ক্রীনে কিছুক্ষণ চেপে ধরে রেখে Download Image এ ক্লিক করে ছবিগুলো ডাউনলোড করে নিতে পারেন।)



তো বন্ধুরা, আশাকরি পোস্টটি আপনাদের উপকারে এসেছে। আপনাদের মতামত কমেন্টে জানাতে পারেন। আপনাদের কোথাও বুঝতে অসুবিধা হলে আমার সাথে ফেসবুকে যোগাযোগ করতে পারেন। আমি সবসময় উত্তর দেবার জন্য চেষ্টা করব।



তো বন্ধুরা আজ এ পর্যন্তই।

ভালো থাকুন, সুস্থ থাকুন।

আরএসট্রিক২১ এর সাথেই থাকুন।


♠ধন্যবাদ♠

Post a Comment

Previous Post Next Post