আসসালামু আলাইকুম বন্ধুরা। সবাই কেমন আছেন? আশাকরি মহান আল্লাহর অশেষ রহমতে সবাই ভালোই আছেন।



ফোনে অতিরিক্ত অ্যাপস ইনস্টল করে রাখলে যেসব সমস্যা দেখা দিতে পারে তা জানানোর জন্যই আজকের এই পোস্ট। আশাকরি এই পোস্ট পড়ার মাধ্যমে আপনারা অনেককিছু জানতে পারবেন।





বন্ধুরা, আমাদের ফোনে আমরা প্রয়োজনের ভিত্তিতে বিভিন্ন অ্যাপস ইনস্টল করে থাকি। বিভিন্ন গেমস, ফটো এডিটিং অ্যাপ, সোশ্যাল মিডিয়া অ্যাপ সহ আরো অনেক অ্যাপ আমরা আমাদের ফোনে ইনস্টল করে রাখি। কিন্তু এসব অ্যাপস যে পরবর্তীতে বিভিন্ন সমস্যার জন্ম দেয় সেটা অনেকেই জানেন না।



আপনি প্রয়োজনীয় অ্যাপস ছাড়া অন্য কোনো কোনো অ্যাপস যা আপনার কোনো কাজে আসবেনা তা ফোনে রাখতে যাবেন না। 




কেননা, ফোনে ইনস্টল করা অতিরিক্ত অ্যাপস ফোনের উপর বাড়তি চাপ সৃষ্টি করে। গেমস খেলার মতো বাড়তি অ্যাপস ইনস্টল করে রাখাটাও ফোনের পক্ষে ক্ষতিকর।




ফোনে বাড়তি অ্যাপস ইনস্টল করে রাখার ফলে ফোনে অনেক সমস্যা দেখা দেয়। আর সবচেয়ে মজার ব্যাপার হচ্ছে আমরা এসব সমস্যার সাথে কম-বেশী পরিচিত। আমরাও অনেক সময় এসব সমস্যার সম্মুখীন হই। এসব সমস্যা হচ্ছে ফোন হ্যাং করা, ফোন স্লো হয়ে যাওয়া, ফোন তাড়াতাড়ি গরম হয়ে যাওয়া ইত্যাদি। তবে ফোনে অতিরিক্ত অ্যাপস ইনস্টল করে রাখাই এ সমস্যার  একমাত্র কারণ নয়। এর আরও কারণ থাকতে পারে। যেমন:- ফোনের র‍্যাম কম হওয়া, ব্যাটারি সক্ষমতা কম হওয়া। 




অনেক সময় ফোনে অতিরিক্ত অ্যাপস ইনস্টল থাকার ফলে ব্যাটারির চার্জ তাড়াতাড়ি শেষ হয়ে যায়। যার কারণে আমরা বিরক্তিবোধ করি। আর এ সমস্যা খুবই কমন। যার পেছনে অতিরিক্ত অ্যাপস ইন্সটল করে রাখা অন্যতম কারন। 



তাই, আপনি যদি অপ্রয়োজনীয় বাড়তি অ্যাপস ফোন থেকে আনইন্সটল করে দেন তাহলে এসব সমস্যা হতে রক্ষা পেতে পারেন।


যেভাবে অপ্রয়োজনীয় অ্যাপস আনইনস্টল করবেন:-


এটি খুবই সহজ কাজ। প্রথমে যে অ্যাপটিকে আনইন্সটল করতে চান সেটার উপর কিছুক্ষণ চেপে ধরে রাখুন। এরপর উপরে নিয়ে যান। 








এরপর আপনাকে কাছে আনইন্সটল করার পারমিশন চাইবে। unlinstall এ ক্লিক করুন। এবার অ্যাপটি আনইন্সটল হয়ে যাবে। এভাবে ফোনের সব অপ্রয়োজনীয় অ্যাপস আনইন্সটল করে দিন।



 
আমার শেষ কথা:-


আশাকরি আপনারা ফোনে অতিরিক্ত অ্যাপস ইনস্টল করে রাখার অসুবিধা সমূহ বুঝতে পেরেছেন। আপনার ফোনের যত্ন করার দায়িত্ব আপনার। আপনি যদি আমার মতো মধ্যবিত্ত পরিবারের সন্তান হয়ে থাকেন তাহলে বুঝবেন আপনার ফোন কতটুকু মূল্যবান। একটি নষ্ট হলে গেলে নতুন আরেকটি কেনা খুবই কষ্টসাধ্য। 




তো বন্ধুরা, আজ এ পর্যন্তই।

আশাকরি আমার পোস্ট আপনাদের উপকারে এসেছে এবং আপনাদের অনেককিছু জানাতে পেরেছি।

আগামীতে হাজির হবো নতুন কোনো পোস্ট নিয়ে।

ততক্ষণ পর্যন্ত সবাই ভালো থাকুন, সুস্থ থাকুন এ প্রত্যাশা রইলো।




♠ধন্যবাদ♠

Post a Comment

Previous Post Next Post