আসসালামু আলাইকুম প্রিয় পাঠকবৃন্দ। সবাই কেমন আছেন? আশাকরি মহান আল্লাহর অশেষ রহমতে ভালোই আছেন। আমার ব্লগ আরএসট্রিক২১ এ আপনাদের স্বাগতম।



আজকের ব্লগের বিষয় হচ্ছে কপিরাইট ফ্রী ব্যাকগ্রাউন্ড মিউজিক কোথায় পাবেন। আসলে ব্যাকগ্রাউন্ড মিউজিক ইউটিউব ভিডিওর জন্য বেশি গুরুত্বপূর্ণ।




কোনো ভিডিওতে ব্যাকগ্রাউন্ড মিউজিক বা সাউন্ড থাকলে ভিডিওটি ভালো দেখায়। আপনি যদি কপিরাইট যুক্ত Background Music বা Background Sound আপনার ভিডিওতে ব্যবহার করেন তাহলে গুগল আপনার চ্যানেলে কপিরাইট স্ট্রাইক দিয়ে দিবে।



 আপনার চ্যানেলের ৪/৫ টি ভিডিও যদি কপিরাইটের আওতায় পরে তবে আপনার চ্যানেল কপিরাইট স্ট্রাইকের মধ্যে পড়বে। সাধারণত যেসব সাউন্ড বা মিউজিক আমরা গুগল বা ইউটিউব থেকে নিয়ে থাকি তা কপিরাইটযুক্ত হয়। আর আপনার ভিডিওতে ব্যবহার করা সাউন্ড বা মিউজিক যদি কপিরাইটযুক্ত হয় তাহলে আপনি বিপদের মুখে পড়বেন। কারণ ইউটিউব কখনোই কপিরাইট কনটেন্ট সাপোর্ট করে না। 



আজকের পোস্টে আমি আলোচনা করব copyright free background music/ sound কোথায় পাবেন তা নিয়ে। একটি ভিডিওকে সুন্দর করে তোলার ক্ষেত্রে ভিডিওর ব্যাকগ্রাউন্ড মিউজিক খুবই গুরুত্বপূর্ন।



ইউটিউবে হাজার-হাজার, লক্ষ লক্ষ চ্যানেল রয়েছে। যার মধ্যে একটি হচ্ছে NCS। এই চ্যানেলটি একটু আলাদা। NCS এর অর্থ হচ্ছে None copyright sound.। অর্থাৎ এখানে যেসব মিউজিক পাওয়া যায় তা একদম কপিরাইট ফ্রী।


এখান থেকে আপনি যেকোনো Background sound বা মিউজিক vidmate বা অন্য কোনো ইউটিউব ডাউনলোডার দিয়ে mp3 ফাইল আকারে ডাউনলোড করতে পারবেন।



তবে আপনার ভিডিওতে এসব সাউন্ড ব্যবহার করার সময় একটা বিষয় খেয়াল রাখবেন।  সেটা হলো ব্যাকগ্রাউন্ড মিউজিকের সাউন্ড যেন আপনার সাউন্ড থেকে বড় না হয়। ভিডিও এডিটিংয়ের সময় এটা খেয়াল রাখবেন। 




 ncs থেকে আপনি যেকোন ব্যাকগ্রাউন্ড সাউন্ড বা মিউজিক কোনো প্রবলেম ছাড়াই আপনার ভিডিওতে ব্যবহার করতে পারবেন। এসব সাউন্ড একদম কপিরাইট ফ্রী। আপনি চাইলে ncs থেকে যেকোনো ভালো মানের ব্যাকগ্রাউন্ড সাউন্ড বা মিউজিক আপনার ভিডিওতে ব্যবহার করে আপনার ভিডিওকে সুন্দর করে তুলতে পারেন।





তো বন্ধুরা, আজ এ পর্যন্তই।



আশাকরি আমার পোস্ট আপনাদের উপকারে এসেছে এবং আপনাদের অনেককিছু জানাতে পেরেছি।

আপনাদের পোস্ট সম্পর্কিত যেকোনো প্রশ্ন বা মতামত কমেন্টে জানাতে পারেন। চাইলে আমার সাথে ফেসবুকে যোগাযোগ করতে পারেন।

ফেসবুকে আমি


আগামীতে হাজির হবো নতুন কোনো পোস্ট নিয়ে।

ততক্ষণ পর্যন্ত সবাই ভালো থাকুন, সুস্থ থাকুন এ প্রত্যাশা রইলো।







♠ধন্যবাদ♠

Post a Comment

Previous Post Next Post