আসসালামু আলাইকুম বন্ধুরা। সবাই কেমন আছেন? আশাকরি মহান আল্লাহর অশেষ রহমতে সবাই ভালোই আছেন। আমার ব্লগ আরএসট্রিক২১ এ আপনাদের স্বাগতম। 


আমার আজকের পোস্টে আমি ফ্রীতে ইংরেজী শেখার দারুন একটি অ্যান্ড্রয়েড অ্যাপ সম্পর্কে জানাবো।





পৃথিবীতে বাংলা,উর্দু, হিন্দি, আরবি, পর্তুগিজ, স্প্যানিশ, জার্মান সহ আরও অনেক ধরণের ভাষা রয়েছে। কিন্ত ইংরেজী ভাষার গুরুত্ব একটু বেশী। কেননা, ইংরেজী হচ্ছে র্আন্তজাতিক ভাষা। পৃথিবীতে যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, কানাডা সহ আরও অনেক দেশের ভাষা ইংরেজী। ইংরেজী ভাষা জানার গুরুত্ব ও প্রয়োজনীয়তা নিয়ে নতুন করে বলার কিছু নেই।


আমরা ইংরেজী শেখার জন্য বিভিন্ন কোর্স করে থাকি। অনেকে আবার ইংরেজী শেখার বই কিনে থাকি। তবে এসব উপায়ে ইংরেজী শিখতে গেলে টাকা খরচ করতে হয় এবং সময় দিতে হয়।


তাই, আজকের পোস্টে আপনাদের সামনে নিয়ে এলাম ফ্রীতে ইংরেজী শেখার দারুন এক উপায় নিয়ে। বর্তমান প্রযুক্তির যুগে স্মার্টফোন এখন সবার হাতে হাতে। তাই, আপনি চাইলে স্মার্টফোনের সুবিধাকে কাজে লাগিয়ে ইংরেজী শিখতে পারেন ফ্রীতেই! আজ আপনাদের এমন এক অ্যাপ সম্পর্কে জানাবো যা দ্বারা আপনি মাত্র ৩০ দিনেই ইংরেজী শিখতে পারবেন। 



অ্যাপটির নাম হচ্ছে ৩০ দিনে ইংরেজী শিখুন। অ্যাপটি আপনারা গুগল প্লে-স্টোর থেকে ডাউনলোড করতে পারবেন। অ্যাপটি গুগল প্লে-স্টোর থেকে ১০ হাজার বারের বেশী ডাউনলোড করা হয়েছে। অ্যাপটির সাইজও ৪/৫ এমবির মতো। 



দেখুন গুগল প্লে-স্টোরে ইংরেজী শেখার এতগুলো অ্যাপস থাকতে আমি এই অ্যাপটির কথা কেন বলছি তা জানতে হয়তো অনেকের মাথায় প্রশ্ন ঘুরপাক খাচ্ছে। আমি এই অ্যাপটি আপনাদের রিকোমেন্ড করছি কারণ আমার মনে হয়েছে ইংরেজী শেখার জন্য এই অ্যাপটি অনেক কাজের। অ্যাপটিতে রয়েছে শব্দকোষ, যা দ্বারা আপনি বিভিন্ন শব্দের অর্থ জানতে পারবেন। এছাড়াও বিভিন্ন ইংরেজী বাক্যের বাংলা ট্রান্সলেশন রয়েছে যা দ্বারা আপনি সহজেই ইংরেজী শিখতে পারবেন।





অ্যাপটির স্কীনশট:- 


আপনাদের সুবিধার্থে নিচে অ্যাপটির কিছু স্ক্রীনশট দেওয়া হলো।









উপরে দেওয়া ডাউনলোড লিংক থেকে অ্যাপটি ডাউনলোড করে নিতে পারবেন।




তো বন্ধুরা, আজ এ পর্যন্তই।
আশাকরি আমার পোস্ট আপনাদের উপকারে এসেছে এবং আপনাদের অনেককিছু জানাতে পেরেছি।
আগামীতে হাজির হবো নতুন কোনো পোস্ট নিয়ে।
ততক্ষণ পর্যন্ত সবাই ভালো থাকুন, সুস্থ থাকুন এ প্রত্যাশা রইলো।









♠ধন্যবাদ♠













Post a Comment

Previous Post Next Post